বুধবার, ০৯ অক্টোবর ২০২৪, ১১:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
কবরস্থান নিয়ে বিরোধ; হামলার ঘটনায় এক ব্যক্তি নিহত মিরপুর দি হোপ স্কুলে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক সেমিনার গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর

চট্টগ্রাম টেস্ট : বৃষ্টি ছাড়া মান বাচাঁনোর কেউ নেই

নিজস্ব প্রতিবেদক: বৃষ্টি ছাড়া মান বাচাঁনোর কেউ রইল না বাংলাদেশের হাতে। রেকর্ড ৩৯৮ রানের টার্গেটে খেলতে নামা বাংলাদেশ চট্টগ্রাম টেস্টের ৪র্থ দিন শেষে ১৩৬ রানেই হারিয়েছে ৬ উইকেট। জয়ের জন্য বাংলাদেশের দরকার ২৬২ রান আর টেস্টে নবীন আফগানদের দরকার ৪ উইকেট। নটআউট আছেন সাকিব আল হাসান (৩৯) ও সৌম্য সরকার (০)।

চট্টগ্রাম টেস্টজুড়ে ব্যাটে-বলে বাংলাদেশকে নাকাল করে ছেড়েছে আফগানিস্তান। কিন্তু বৃষ্টি বাঁধায় তাদের জয় ধরা দেয়নি চতুর্থ দিনে। চট্টগ্রাম টেস্ট গড়িয়েছে শেষ দিনে।

৪র্থ দিন শেষ বিকেলে বৃষ্টি আর মাঠে গড়াতে দিল না খেলা। বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার সময় দিনের খেলা বাকি ছিল ১২.৪ ওভার। বাংলাদেশের ব্যাটিংয়ের যে চিত্র, তাতে ৪ উইকেট পড়ার জন্য সময় ছিল যথেষ্টই। কিন্তু বাংলাদেশকে স্বস্তি আর আফগানদের হতাশ করল বৃষ্টি।

৩৯ রান নিয়ে দিনের খেলা শেষ করেছেন সাকিব আল হাসান। তার সঙ্গী সৌম্য সরকার অপেক্ষায় রানের খাতা খোলার।

বৃষ্টি বার বার বাঁধা দিয়েছে সকাল থেকেই। সারাদিনে খেলা হয়েছে মোটে ৫০.৫ ওভার। বাজে ব্যাটিংয়ের প্রদর্শনীতে এর মধ্যেই বড় হারের পথ খুঁজে নিয়েছে বাংলাদেশ।

কৃতিত্ব দিতে হবে আফগানদের দুর্দান্ত স্পিন বোলিংয়ের। অধিনায়ক রশিদ খানের গুগলি পড়তে হিমশিম খেয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। ২য় ইনিংসে তিনি পেয়েছেন ৩ উইকেট। অভিজ্ঞ নবি ও অভিষিক্ত জহির খানও ভুগিয়েছেন যথেষ্টই। তারা পেয়েছেন যথাক্রমে ১ ও ২ উইকেট।

৪র্থ দিনের ঘাটতি কিছুটা পুষিয়ে নিতে শেষ দিনে খেলা শুরু হবে আধ ঘণ্টা আগে। তবে আবহাওয়ার পূর্বাভাস বলছে, বৃষ্টি ভোগাতে পারে শেষ দিনও।

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান ১ম ইনিংস: ৩৪২

বাংলাদেশ ১ম ইনিংস: ২০৫

আফগানিস্তান ২য় ইনিংস: ২৬০

বাংলাদেশ ২য় ইনিংস: (লক্ষ্য ৩৯৮) ৪৪.২ ওভারে ১৩৬/৬ (লিটন ৯, সাদমান ৪১, মোসাদ্দেক ১২, মুশফিক ২৩, মুমিনুল ৩, সাকিব ৩৯*, মাহমুদউল্লাহ ৭, সৌম্য ০*; ইয়ামিন ৪-১-১৪-০, নবি ১৭.২-৪-৩৮-১, রশিদ ১৩-০-৪৬-৩, জহির ১০-০-৩৬-২)।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com